বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:০০ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ঢাকায় করোনায় পুলিশ সদস্যের মৃত্যু

ঢাকায় করোনায় পুলিশ সদস্যের মৃত্যু

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   
ঢাকায় করোনা আক্রান্ত হয়ে একজন পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তাঁর মৃত্যু হয়। আজ বুধবার সকালে আইইডিসিআর পুলিশকে জানিয়েছেন, ওই কনস্টেবলের নমুনায় করোনা পাওয়া গেছে।
ঢাকা মহানগর পুলিশের পদস্থ কর্মকর্তারা এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। এই প্রথম কোনো পুলিশ সদস্যদের করোনায় মৃত্যু হলো।
মারা যাওয়া ওই কনস্টেবলর নাম জসিম উদ্দিন(৪০)। বাড়ি কুমিল্লার বুড়িচংয়ে। তিনি দুই মেয়ে এক ছেলের বাবা। জসিম উদ্দিন ওয়ারী পুলিশ বিভাগে কর্মরত ছিলেন। ওয়ারি ফাঁড়িতে দায়িত্বরত থাকার সময় তিনি করোনায় সংক্রমিত হন। তাঁর সঙ্গে আরও একজন সদস্য সংক্রমিত হলেও তাঁর অবস্থা ভালো।
ওয়ারি বিভাগের উপকমিশনার শাহ ইফতেখার আহমেদ প্রথম আলোকে বলেন, কয়েকদিন আগে জসিমউদ্দিনের শরীরের করোনার লক্ষণ পাওয়া যায়। এরপর করোনা সন্দেহে তাঁকে ফকিরাপুলের একটি হোটেলে কোয়ারেন্টিনে রাখা হয়। ২৫ এপ্রিল তাঁর নমুনা আইইডিসিআরে পাঠানো হয়। নমুনার ফলাফল আসার পর তাঁকে পুলিশ হাসপাতালের করোনা ওয়ার্ডে নেওয়া হতো। কিন্তু মঙ্গলবার তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। এরপর তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। রাত সাড়ে ১০টার দিকে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। এরপর জানা যায়, তাঁর নমুনায় করোনা পাওয়া গেছে।
ঢাকা মহানগর পুলিশে করোনায় সংক্রমিত সদস্যের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। আজ সকাল পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছিল ২৮১জন। এর মধ্যে ১২জন নারী সদস্য আছেন। এ রোগে আক্রান্ত সদস্যদের রাজারবাগ পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের বেশির ভাগের শরীরে করোনার কোনো লক্ষণই নেই। আক্রান্ত পুলিশ সদস্যরা মহানগর পুলিশের আটটি অপরাধ বিভাগ ছাড়াও পরিবহন, প্রটেকশন, উন্নয়ন, গোয়েন্দা, স্পেশাল অ্যাকশন গ্রুপসহ ২২টি বিভাগে কর্মরত।
পুলিশ কর্মকর্তারা বলছেন, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব নিশ্চিত ও লকডাউন পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য পুলিশ সদস্যরা নিয়মিত টহল দিচ্ছেন। এ ছাড়া রাস্তায় জীবাণুনাশক ছিটানো, শ্রমজীবী মানুষকে সহায়তা করাসহ বিভিন্ন ধরনের দায়িত্ব পালন করছেন। এসব করতে গিয়ে অজান্তেই তাঁরা করোনাভাইরাসে সংক্রমিত হচ্ছেন। তবে তাঁদের মধ্যে সবচেয়ে বেশি সদস্য রাজারবাগ পুলিশ লাইন থেকে সংক্রমিত হয়েছেন। স্বাস্থ্য মন্ত্রণালয় রাজধানীর যে ১০টি স্থানকে করোনার জন্য ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করেছে, এতে এক নম্বরে রয়েছে রাজারবাগ।

সুত্রঃ প্রথম আলো

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com